Home / আইপিও / আবারও বাতিল হলো থ্রি অ্যাঙ্গেল মেরিনের আইপিও আবেদন

আবারও বাতিল হলো থ্রি অ্যাঙ্গেল মেরিনের আইপিও আবেদন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রথম বারের মতো দ্বিতীয় বারও বাতিল হলো পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা থ্রি অ্যাঙ্গেল মেরিন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন। গত ২৮ ফেব্রুয়ারি বাতিল সংক্রান্ত একটি চিঠি কোম্পানিতে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশন (বিএসইসি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আইপিও বাতিল সংক্রান্ত চিঠির কপি কোম্পানিসহ ইস্যু ম্যানেজার বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমেটেড ও জনতা ক্যাপিটাল ইনভেস্টমেন্ট লিমেটেডকে দেওয়া হয়েছে ।

এর আগে ২০২০ সালে কোম্পানিটির আবেদন বাতিল করেছিলো বিএসইসি। ওই বছরের ৩ সেপ্টেম্বর এই সংক্রান্ত একটি চিঠি কোম্পানিতে পাঠায় কমিশন।

সূত্র মতে, থ্রি অ্যাঙ্গেল মেরিন লিমিটেড পুঁজিবাজার থেকে ৩২ কোটি টাকা সংগ্রহ করতে চেয়েছিলো। এর মাধ্যমে তারা কোম্পানির ব্যবসা আরও সম্প্রসারণ করার কথা ছিলো।

সূত্র মতে, কোম্পানির পরিচালকদের সিআইবিতে ঝামেলা আছে। ঋণ সংক্রান্ত একটি মামলাও রয়েছে কোম্পানি ও নয়জন পরিচালকদের বিরুদ্ধে । তবে এই মামলায় তারা হাইকোর্ট থেকে স্থগিত আদেশ নিয়েছে।

এ বিষয়ে কোম্পানি সচিব আরমিয়া ফকির বলেন, আইপিও বাতিল সংক্রান্ত কোন চিঠি আমরা পাইনি।

কী কারণে আগের বার বাতিল হয়েছিলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের শাংসাইন সার্ভিসেস নামে একজন গ্রাহক ছিলো। ওই প্রতিষ্ঠানটি ফাস ফাইন্যান্স থেকে ২০ কোটি টাকা ঋণ নিয়েছিলো। ওই ঋণের গ্যারান্টার ছিলো আমাদের ব্যবস্থাপনা পরিচালক ও উপ ব্যবস্থাপনা পরিচালক। ঋণ খেলাপী হওয়ার কারণে তাদের সিআইবিতে সমস্যা হয়েছে। যদিও হাইকোর্ট থেকে মামলার স্টে অর্ডার বা মামলা স্থগিত করা আছে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

ইনডেক্স এগ্রোর আইপিও লটারি ২২ মার্চ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের পক্রিয়ায় থাকা ‘ইনডেক্স এগ্রো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *