Home / আজকের সংবাদ / ১ হাজার কোটি টাকা সহায়তা চেয়ে প্রধানমন্ত্রীর নিকট কিন্ডারগার্টেন স্কুল, ছায়া শিক্ষা ও সাংস্কৃতিক ঐক্যের স্বারকলিপি

১ হাজার কোটি টাকা সহায়তা চেয়ে প্রধানমন্ত্রীর নিকট কিন্ডারগার্টেন স্কুল, ছায়া শিক্ষা ও সাংস্কৃতিক ঐক্যের স্বারকলিপি

ডেইলি শেয়ারবাজার রির্পোট: করোনা পরিস্থিতির দুর্যোগকালীন সময়ে ১ হাজার কোটি টাকা আর্থিক সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি পাঠিয়েছে ঢাকা মহানগর কিন্ডারগার্টেন স্কুল, ছায়া শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঐক্য পরিষদ।

গতকাল রোববার (৩১ মে) ঐক্য পরিষদের আহ্বায়ক আহসান সিদ্দিক ও সদস্য সচিব মাহবুব আরেফিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যলয়ে স্মারকলিপিটি পেশ করেন। এছাড়া মাননীয় শিক্ষা মন্ত্রী, অর্থ মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী, সংষ্কৃতি বিষয়ক মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতি মন্ত্রী এবং ঢাকার জেলা প্রশাসক মহোদয়কে অনুলিপি প্রদান করেন সংগঠনটি ।

জানা যায়, গত ২২মে (শুক্রবার) ১ হাজার কোটি টাকা প্রনোদনা/আর্থিক সহায়তার সহ ‍তিনটি মৌলিক দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।
যেহেতু এই সকল প্রতিষ্ঠানের নামে ব্যাংকগুলো ঋণ দিতে চায় না তাই এখানে সরকারে হস্তক্ষেপ প্রয়োজন উল্লেখ করে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট উক্ত সম্মেলনে তিনটি দাবি পেশ করেন নেতারা।

দাবিগুলো হলো:
১। করোনা সংকটকালীন সময় মোকাবেলায় কিন্ডাগার্টেন স্কুল, ছায়া শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের জন্য এক হাজার কোটি টাকা আর্থিক সহায়তা/প্রণোদনার ব্যবস্থা।

২। বেঁচে থাকার জন্য প্রত্যেক শিক্ষক কর্মচারীকে একটি করে রেশন কার্ডের ব্যবস্থা।

৩। দুর্যোগকালীন সময়ে পূর্ণাঙ্গ শিক্ষক কর্মচারীকে কমপক্ষে ৭০০০ টাকা সম্মানী ভাতা প্রদান করা।

এ প্রসঙ্গে ঐক্য পরিষদের সভাপতি আহসান সিদ্দিকী বলেন, বর্তমান করোনার এই ভয়াবহতায় তাদের সাথে সংশ্লিষ্ট ৫০ লক্ষ পরিবারের সদস্যবৃন্দের বেঁচে থাকার মৌলিক চাহিদা পূরণ প্রায় অসম্ভব হয়ে পরেছে। এমতাবস্থায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ না হলে এই সকল শিক্ষকদের পথে বসা ছাড়া অন্য উপায় থাকবে না।

তিনি আরও বলেন হয়তো দেশরত্ন শেখ হাসিনা উক্ত বিষয় বিবেচনা করে তাদের জন্য আর্থিক প্রনোদনার ব্যবস্থা করবেন। নতুবা পরবর্তী কর্মসূচি হিসেবে আগামী শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১ টার মানব বন্ধন করবে ঢাকা মহানগর কিন্ডারগার্টেন স্কুল, ছায়া শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঐক্য পরিষদ।

ডেইলি শেয়ারবাজার ডটকম/ এম এইচ

 

 

 

Check Also

‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ প্রদানে প্রাক-মূল্যায়ন কমিটি গঠন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: বিভিন্ন ক্যাটাগরির প্রতিষ্ঠানের পারফরম্যান্স মূল্যায়নে ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ ২০২৩ প্রদানের লক্ষ্যে প্রাক-মূল্যায়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *