Home / আইপিও / সোনালী লাইফের আইপিও আবেদনের তারিখ পরিবর্তন

সোনালী লাইফের আইপিও আবেদনের তারিখ পরিবর্তন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের প্রক্রিয়ায় থাকা সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের তারিখ পরিবর্তন করা হয়েছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটির আইপিও আবেদন মার্চ মাসে হওয়ার কথা ছিলো। কোম্পানির আবেদনের প্রেক্ষিতে মার্চ মাসের পরিবর্তে মে মাসে নেওয়া হবে।

এর আগে, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৫২তম নিয়মিত সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, কমিশন সভায় সোনালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে ১০ টাকা ইস্যু মূল্যের ১.৯০ কোটি (এক কোটি নব্বই লক্ষ) সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাবের আইপিও) এর মাধ্যমে ইস্যু করার প্রস্তাবে কমিশন অনুমােদন প্রদান করেছে।

এই আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৯ কোটি টাকা পুঁজি উত্তোলন করে সরকারী ট্রেজারী বন্ড, ফিক্সড ডিপােজিট, পুঁজিবাজারে বিনিয়ােগ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩১শে ডিসেম্বর, ২০১৯ তারিখের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ছাড়া নেট এ্যাসেট ভ্যালু ২৫.৪৭ টাকা (কোম্পানিটি কোন সম্পদ পুনঃমূল্যায়ন করেনি) এবং লাইফ ইলুরেন্স ফান্ডের পরিমাণ ৯৫.৩৩ কোটি টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়ােজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও অগ্রণী ইকুইটি এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

এনআরবি ব্যাংকের আইপিও’তে ৪ গুণ আবেদন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা এনআরবি ব্যাংকে বিনিয়োগকারীরা প্রায় ৪ গুণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *