Home / এজিএম/ইজিএম/রেকর্ডডেট / এমআই সিমেন্টের ডিভিডেন্ড অনুমোদন

এমআই সিমেন্টের ডিভিডেন্ড অনুমোদন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিএমআই সিমেন্ট ফ্যাক্টরী লিমিটেডের (ক্রাউনসিমেন্ট) ঘোষিত ডিভিডেন্ড অনুমোদন করেছে শেয়ারহোল্ডাররা। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল কোম্পানিটি। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ  (২৯ডিসেম্বর ২০২০) মঙ্গলবার সকাল ১১টায় ডিজিটালপ্ল্যাটফর্মে অনুষ্ঠিত ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম)তা অনুমোদন করা হয়।

এমআই সিমেন্টের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিতত্বে এজিএমে শেয়ারহোল্ডাররা ৩০ জুন ২০২০ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, নিরীক্ষক ও পরিচালক মন্ডলীর প্রতিবেদন, কোম্পানির আর্টিক্যালস্ অব অ্যাসোসিয়েশনের সংশ্লিষ্ট ধারা অনুযায়ী পরিচালকদের পুনঃনিয়োগ এবং ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের জন্য বহিঃনিরীক্ষক ও কর্পোরেট গভর্ন্যান্স নিরীক্ষক নিয়োগ এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ ও অনুমোদন করেন।

এছাড়াও এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন তিনটি সাব-সিডিয়ারি কোম্পানি বন্ধ করার প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় ক্রাউন সিমেন্টের ভাইস চেয়ারম্যান মো. আলমগীর কবির, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোল্লা মোহাম্মদ মজনু, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান মোল্লা, পরিচালক আলমাস শিমুল, স্বতন্ত্র পরিচালদের মধ্যে জাকির আহমেদ খান ও প্রফেসর ড. এম আবু ইউসুফ, প্রধান উপদেষ্টা মাসুদ খান, এফসিএ, এফসিএমএ এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন তালুকদার, এফসিএ উপস্থিত ছিলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উদ্যোক্তা মো. আশরাফুজ্জামান ও মো. আব্দুল আহাদ এবং চীফ ফাইন্যান্সিয়াল অফিসার(কারেন্টচার্জ) মো. আব্দুল কাইয়ুম, এফসিএমএ। এমআই সিমেন্টের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মো.মজহারুল ইসলাম, এফসিএস সভা পরিচালনা করেন।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

এমারেল্ড অয়েলের ইজিএম অনুষ্ঠিত

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *