Home / অর্থনীতি / ব্যাংক ও নন-ব্যাংক প্রতিষ্ঠানের প্রথম প্রান্তিক প্রকাশের ডেডলাইন নির্ধারণ

ব্যাংক ও নন-ব্যাংক প্রতিষ্ঠানের প্রথম প্রান্তিক প্রকাশের ডেডলাইন নির্ধারণ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: ব্যাংক ও নন-ব্যাংকিং খাতের আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রথম প্রান্তিক বিবরণী (জানুয়ারি’২১-মার্চ’২১) প্রকাশের ডেডলাইন নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এক্ষেত্রে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সম্পদ এবং দায়-সম্পর্কিত বিবরণীসহ অন্যান্য সব ধরনের ত্রৈমাসিক (জানুয়ারি-মার্চ) বিবরণী আগামী ৩১ মের মধ্যে দাখিলের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) কেন্দ্রীয় ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট (এসিএফডি) থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে।

দেশে কার্যরত সবগুলো তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী বরাবর পাঠানো এ নির্দেশনায় বলা হয়েছে, ‘করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখার জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্দেশনা প্রদান করা হয়েছে। এ নির্দেশনা অনুযায়ী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সীমিত আকারে তাদের কার্যক্রম পরিচালনা করছে।’

এতে আরও বলা হয়, বিদ্যমান প্রেক্ষাপটে তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে এসিএফডি-তে
মার্চ ২০২১ ভিত্তিক টেকসই অর্থায়ন বিষয়ক ত্রৈমাসিক বিবরণীসহ অন্যান্য সব ত্রৈমাসিক বিবরণী ৩১ মে’র মধ্যে দাখিলের জন্য নির্দেশনা দেয় হলো।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/মাজ.

Check Also

২০২২ সালের মধ্যে শীর্ষ ইলেক্ট্রনিক অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড হবে ওয়ালটন: গোলাম মুর্শেদ

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন ফ্রিজ, টিভি, এসিসহ বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যে। এবার ইলেকট্রিক্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *