Home / আজকের সংবাদ / এক মাসে কমেছে সাড়ে ৩ হাজার বিও অ্যাকাউন্ট

এক মাসে কমেছে সাড়ে ৩ হাজার বিও অ্যাকাউন্ট

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: টানা কয়েক মাস বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বাড়লেও চলতি বছরের এপ্রিল মাসে বিও হিসাব কমেছে সাড়ে তিন হাজার। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, বছরের তৃতী মাস মার্চে শেষ দিন অর্থাৎ ৩১ ফেব্রুয়ারি শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৬৫ হাজার ৯০২টি। আর বছরের চতুর্থ মাস এপ্রিলের শেষ দিন অর্থাৎ ২৯ এপ্রিল বিও হিসাব ২৬ লাখ ৬২ হাজার ১৭২টিতে দাঁড়ায়। অর্থাৎ এপ্রিল মাসে শেয়ারবাজারে থেকে ৩ হাজার ৭৩০টি বিও হিসাব কমেছে।

এপ্রিল মাসে পুরুষদের বিও ২ হাজার ৪৭৬টি কমে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৬৩৫টিতে। মার্চের মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৬৪ হাজার ১১১টিতে। আর এপ্রিল মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ হাজার ৩৩৮টি কমে ৬ লাখ ৮৬ হাজার ১৪২টিতে দাঁড়িয়েছে। মার্চ মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৮৭ হাজার ৪৮০টিতে।

মার্চ মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৩১১টিতে। আর এপ্রিল মাসে কোম্পানি বিও ৮৪টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৯৫টিতে।

এপ্রিল দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৩ হাজার ৫৬৬টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে এপ্রিল শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৬ হাজার ৩৬টিতে। যা মার্চ মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৮৯ হাজার ৬০২টিতে।

এপ্রিল মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২৪৮টি বিও হিসাব কমেছে। মার্চ মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬১ হাজার ৯৮৯টিতে। এপ্রিল মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৭৪১টিতে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

তৈরি হচ্ছে মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারের স্থিতিশীলতার জন্য তৈরি হচ্ছে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড। আর এই ফান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *