Home / এক্সক্লুসিভ / অনিয়মে জড়িয়ে পড়েছে মেঘনা কনডেন্সড মিল্কের পরিচালকেরা

অনিয়মে জড়িয়ে পড়েছে মেঘনা কনডেন্সড মিল্কের পরিচালকেরা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: দীর্ঘ দিন ধরে বিনিয়োগকারীদের ডিভিডেন্ড না দেওয়াসহ, পুঞ্জিভূত লোকসান ও বড় ধরণের ব্যবসায়িক লোকসানে জড়িয়ে পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা কনডেন্সড মিল্ক। এ অবস্থায় কোম্পানিটি টিকিয়ে রাখা কঠিন হলেও ব্যক্তিগত ভাবে লাভবান হচ্ছে কোম্পানির উদ্যোক্তা/পরিচালকেরা।

কোম্পানির উদ্যোক্তা/পরিচালকেরা ব্যক্তিগত কোম্পানিতে টাকা পাঁচারসহ না অনিয়মের বিষয় কোম্পানিটির ২০১৯-২০ অর্থবছরের আর্থিক হিসাব নিরীক্ষায় নিরীক্ষকের প্রতিবেদনে বেরিয়ে এসেছে।

নিরীক্ষক জানিয়েছেন, সিস্টার কনসার্ন কোম্পানিতে ‘আনসিকিউরড লোন’ শিরোনামে ২ কোটি ৫৯ লাখ টাকা বিনিয়োগ করেছে মেঘনা কনডেন্সড মিল্ক। কিন্তু এই বিনিয়োগ থেকে আর্থিক কোন সুবিধা নেই। এমনকি এই বিনিয়োগের বিপরীতে কোন ডকুমেন্টস পাওয়া যায়নি।

তালিকাভুক্ত এই কোম্পানিটি থেকে শেয়ারহোল্ডারদের দীর্ঘদিন ধরে লভ্যাংশ প্রাপ্তি বন্ধ রয়েছে। কিন্তু অনেক বছর আগে ঘোষণা করা লভ্যাংশের ১৬ লাখ ৭৩ হাজার টাকা অদাবিকৃত রয়েছে।

নিরীক্ষক জানিয়েছেন, মেঘনা কনডেন্সডের আর্থিক হিসাবে সুদজনিত ব্যয় হিসেবে ১০ কোটি ৪০ লাখ ৯৫ হাজার টাকা দেখানো হয়েছে। কিন্তু এরমধ্যে ৯ কোটি ২ লাখ ৭৫ হাজার টাকার কোন ব্যাংক স্টেটমেন্ট না পাওয়ায় সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

এদিকে ব্যাংক ঋণ হিসেবে ৬৪ কোটি ২৭ লাখ ৭৬ হাজার টাকা দেখিয়েছে বলে জানিয়েছেন নিরীক্ষক। কিন্তু আপডেট ব্যাংক স্টেটমেন্ট না পাওয়ায় সত্যতা যাচাই করা যায়নি।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণায় নতুন নীতিমালা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: চলমান করোনা সংকটে ব্যাংকের আর্থিক সক্ষমতা এবং ব্যাংকের শেয়ারে বিনিয়োগকারীদের রিটার্নের বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *