Home / এজিএম/ইজিএম/রেকর্ডডেট / ৩৩ কোম্পানির ডিভিডেন্ড অনুমোদন

৩৩ কোম্পানির ডিভিডেন্ড অনুমোদন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সেপ্টেম্বর মাস অথাৎ গত এক মাসে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৩৪ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন হয়েছে। সবগুলো কোম্পানির এজিএমে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ডিভিডেন্ড অনুমোদন হয়েছে। ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

 

 

কোম্পানিগুলো হচ্ছে-

লংকাবাংলা ফিন্যান্স: কোম্পানিটির এজিএম গত মাসের ৭ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ৭ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ৯ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিতহহয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

বাটা সু: কোম্পানিটির এজিএম গত মাসের ১০ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি চূড়ান্ত ডিভিডেন্ড (লভ্যাংশ) ঘোষণা করেনি। এর আগে কোম্পানিটি ১২৫ শতাংশ নগদ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছিল, যা পরিশোধ করা হয়েছে।

ওয়ান ব্যাংক: কোম্পানিটির এজিএম গত মাসের ১০ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

সোস্যাল ইসলামী ব্যাংক: কোম্পানিটির এজিএম গত মাসের ১৫ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

প্রভাতী ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ১৫ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

সাউথইস্ট ব্যাংক: কোম্পানিটির এজিএম গত মাসের ১৬ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৭.৫ শতাংশ ক্যাশ ও ২.৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ফিনিক্স ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ১৬ তারিখ দুপুর ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ১৬ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ফিনিক্স ফিন্যান্স: কোম্পানিটির এজিএম গত মাসের ১৭ তারিখ সকাল ১১ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৬ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ইউনিয়ন ক্যাপিটাল: কোম্পানিটির এজিএম গত মাসের ১৭ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

বাংলাদেশ ওয়েল্ডিং: কোম্পানিটির দুই বছরের  এজিএম গত মাসের ১৭ তারিখ সকাল ১১টা ৩০মিনিট ও ১২টায় অনুষ্ঠিত হয়েছে। গত ২০১৮ অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোন ডিভিডেন্ড না দিলেও ২০১৯ অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

এশিয়া ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২০ তারিখ দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ন্যাশনাল হাউজিং: কোম্পানিটির এজিএম গত মাসের ২০ তারিখ দুপুর ১২ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ন্যাশনাল ইসলামী ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২১ তারিখ বিকাল ৪টায় টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

প্রগতি ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৩ তারিখ ১১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ফেডারেল ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৩ তারিখ ১১টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

জিএসপি ফিন্যান্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৩ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৬ শতাংশ ক্যাশ ও ৪.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

পিপলস ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৪ তারিখ সকাল ১১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ঢাকা ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৪ তারিখ সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

পদ্মা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৬ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৭ তারিখ দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম চলতি মাসের ২৭ তারিখ সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৭ তারিখ সকাল ১১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

আইসিবি ইসলামি ব্যাংক: কোম্পানিটির এজিএম গত মাসের ২৮ তারিখ সকাল ১০টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

এনসিসি ব্যাংক: কোম্পানিটির এজিএম গত মাসের ২৮ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ও ২ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ২৯ তারিখ দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ২৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

সানলাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম ও ইজিএম গত মাসের ২৯ তারিখ সকাল ১০টায় ও সকাল ১৫ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ৩০ তারিখ দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

অগ্রণী ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম গত মাসের ৩০ তারিখ সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

প্রিমিয়ার লিজিং: কোম্পানিটির এজিএম গত মাসের ৩০ তারিখ সকাল ১০টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

উত্তরা ফিন্যান্স: কোম্পানিটির এজিএম গত মাসের ৩০ তারিখ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন হয়েছে।

উল্লেখ্য, সবগুলো কোম্পানির এজিএম ডিজিটাল প্ল্যাটফরমে অনুষ্ঠিত হয়েছে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *