Home / বাজার বিশ্লেষণ / শেষ দিনে পুঁজিবাজারে চমক: বিনিয়োগকারীদের আশার আলো

শেষ দিনে পুঁজিবাজারে চমক: বিনিয়োগকারীদের আশার আলো

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: ঈদ পূর্ববর্তী শেষ কার্যদিবসে চমক দিয়ে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। সূচক বৃদ্ধির পাশাপাশি উল্লেখযোগহারে লেনদেন বৃদ্ধি পাওয়ায় বাজার নিয়ে আশার আলো দেখছেন বিনিয়োগকারীরা।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ৩০ জুলাই ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২১৪.৪৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১১.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৬.৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৮.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪২০.৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১২৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৯০ লাখ ৭৯ হাজার টাকা।

তার আগের কার্যদিবসে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৪ হাজার ১৭১.২০ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৯৬৪.৬৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছিল ১৪০১.৭৯ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয় ৩৯৯ কোটি ৫২ লাখ ১৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৮১ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৭৩ শতাংশ বা ৮৬.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৯৬১.৪৯ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.৭৩ শতাংশ বা ৫২.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২৫২.৯২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৯২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৭৫ লাখ ৮৬ হাজার ৭৫২ টাকা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

ফ্লোর প্রাইস থেকে বের হচ্ছে আটকে থাকা কোম্পানি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: দিন যত যাচ্ছে ততই বাজারের গতি বৃদ্ধি পাচ্ছে। এতোদিন বেশিরভাগ শেয়ার দর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *