Home / বাজার বিশ্লেষণ / পুঁজিবাজারমুখী বিনিয়োগকারীরা

পুঁজিবাজারমুখী বিনিয়োগকারীরা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: টানা তিন কার্যদিবস ধরে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচকের উত্থান হয়েছে। সেই সঙ্গে বেড়েছে বাজার মূলধন ও দৈনিক লেনদেন। যার ফলে ধীরে ধীরে বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ১৪৫.৩৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৬৫.৯৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০০.৮৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩৭ কোটি ১৮ লাখ ২১ হাজার টাকা।

তার আগের কার্যদিবসে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৪ হাজার ১২৯.০৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১৭.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ৯৬৩.৯৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিল ১৩৯৭.৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ১১৬টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত থাকে ১৭২টির। আর দিন শেষে লেনদেন হয় ৩৭১ কোটি ৫৫ লাখ ৪১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬৫ কোটি ৬২ লাখ ৮০ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৯ শতাংশ বা ৪৬.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭৯৬.১৮ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.৪১ শতাংশ বা ২৯.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ১৫২.৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১০২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯ কোটি ৫১ লাখ ২৪ হাজার ৯০৫ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৭ কোটি ৮০ লাখ ৫২ হাজার ৯৪০ টাকা। গত কার্যদিবসের তুলনায় সিএসইতে লেনদেন বেড়েছে ১ কোটি ৭০ লাখ ৭১ হাজার ৯৬৫ টাকা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

ফ্লোর প্রাইস থেকে বের হচ্ছে আটকে থাকা কোম্পানি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: দিন যত যাচ্ছে ততই বাজারের গতি বৃদ্ধি পাচ্ছে। এতোদিন বেশিরভাগ শেয়ার দর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *