Home / বাজার বিশ্লেষণ / টানা পতনের পর উত্থান

টানা পতনের পর উত্থান

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: টানা পাচঁ কার্যদিবস  পতনের পর আজ সূচকের উত্থানে দিন শেষ করেছে পুঁজিবাজারে। সূচকের পাশাপাশি বেড়েছে দৈনিক লেনদেনও।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ৪ হাজার ৭০.১৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৪.০৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৪.৬৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৪০ কোটি ৪৭ লাখ ৫৩ টাকা।

তার আগের কার্যদিবসে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫০.৬৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৩৮.৯৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৬.৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৩৪ কোটি ৪৪ লাখ ৭৬ টাকা।এছাড়া লেনদেন বেড়েছে  ৬ কোটি ৩ লাখ ৭৭ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫৪ শতাংশ বা ৬২.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৭৭.১৬ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.৫৩ শতাংশ বা ৩৭.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ১৬.৮২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬ কোটি ২৯ লাখ ২৬ হাজার ১১২ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৬ কোটি ৮০ লাখ ৬০ হাজার ১৭৮ টাকা।

গতকাল তুলনায় সিএসইতে লেনদেন বেড়েছে ৫১ লাখ ৩৪ হাজার ৬৬ টাকা। সূত্র: ডিএসই

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

ফ্লোর প্রাইস থেকে বের হচ্ছে আটকে থাকা কোম্পানি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: দিন যত যাচ্ছে ততই বাজারের গতি বৃদ্ধি পাচ্ছে। এতোদিন বেশিরভাগ শেয়ার দর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *