Breaking News
Home / অর্থনীতি / ওয়ালটন ইনভার্টার এসিতে ব্যাপক মূল্যছাড়

ওয়ালটন ইনভার্টার এসিতে ব্যাপক মূল্যছাড়

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: এয়ার কন্ডিশনারে বিশেষ মূল্যছাড় দিচ্ছে দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন। ‘সুপার সেভিং ডিল’ ক্যাম্পেইনের আওতায় ওয়ালটনের দেড় টনের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির এসিতে ১৩ হাজার টাকা পর্যন্ত ছাড় দেয়া হচ্ছে। রয়েছে ফ্রি ইনস্টলেশন সুবিধা। অনলাইনের ই-প্লাজা এবং সারাদেশে ওয়ালটনের যেকোনো আউটলেট থেকে এসি কেনায় গ্রাহকরা এসব সুবিধা উপভোগ করতে পারছেন। করোনাভাইরাস দুর্যোগে মাঝে এসি ক্রেতাদের বিশেষ কিছু দিতেই ওয়ালটনের এ উদ্যেগ।

উল্লেখ্য, সুপার সেভিং ডিল ক্যাম্পেইনের পাশাপাশি অনলাইনে দ্রুত সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দেওয়ার লক্ষ্যে দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন চালাচ্ছে ওয়ালটন। এ পদ্ধতিতে ক্রেতার নাম, মোবাইল ফোন নম্বর এবং বিক্রি করা পণ্যের মডেল নম্বরসহ বিস্তারিত তথ্য ওয়ালটনের সার্ভারে সংরক্ষণ করা হচ্ছে। ফলে ওয়ারেন্টি কার্ড হারিয়ে ফেললেও দেশের যেকোনো ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে দ্রুত কাক্সিক্ষত সেবা পাচ্ছেন গ্রাহক। এ কার্যক্রমের আওতায় ওয়ালটনের একটি এসি কিনে আরেকটি সম্পূর্ণ ফ্রি পেতে পারেন ক্রেতারা। রয়েছে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত নিশ্চিত মূল্যছাড়। তবে সুপার সেভিং ডিল-এর আওতায় এসি কিনলে ডিজিটাল ক্যাম্পেইনে দেয়া সুবিধা মিলবে না।


ওয়ালটন এসির প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান জানান, সুপার সেভিং ডিল ক্যাম্পেইনে ওয়ালটনের ভেনচুরি সিরিজের ১.৫ টনের ইনভার্টার এবং স্মার্ট ইনভার্টার এসিতে বিশেষ মূল্যছাড় দেয়া হচ্ছে। এই সিরিজের ৬৩ হাজার ৫০০ টাকা মূল্যের ইনভার্টার এসিটি ক্রেতারা ১২,৭০০ টাকা কমে এখন পাচ্ছেন মাত্র ৫০ হাজার ৮০০ টাকায়। এছাড়া একই সিরিজের ১.৫ টনের ৬৫ হাজার টাকা দামের স্মার্ট এসিতে ১৩,০০০ টাকা মূল্যছাড় মিলছে। ফলে এটিতে এখন কেনা যাচ্ছে ৫২ হাজার টাকায়। স্টক থাকা সাপেক্ষে আগামি ২০ আগস্ট পর্যন্ত গ্রাহকরা এই সুবিধা পাবেন।
এদিকে, যথাযথ সুরক্ষা ব্যবস্থা ও স্বাস্থ্যবিধি মেনে ওয়ালটনের দক্ষ টেকনিশিয়ানগণ বিনামূল্যে গ্রাহকদের এসি ইন্সটলেশন করে দিচ্ছেন।
কর্মকর্তারা জানান, দেশে নিজস্ব কারখানায় উচ্চমান বজায় রেখে এসি তৈরি করছে ওয়ালটন। এসির মান উন্নয়নে ওয়ালটনের রয়েছে দক্ষ ও মেধাবী আরঅ্যান্ডডি (গবেষণা ও উন্নয়ন) টিম। যারা প্রতিনিয়ত এসির ডিজাইন এবং মান নিয়ে গবেষণা করছেন। ফলে ওয়ালটন এসিতে যুক্ত হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচার। এরই ধারাবাহিকতায় ওয়ালটন এসিতে সংযুক্ত হয়েছে ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তি। বুয়েটে সম্প্রতি এক পরীক্ষায় দেখা গেছে, ওয়ালটন এসিতে বিদ্যুৎ খরচ খুবই কম। ঘণ্টায় মাত্র ৩.৭৪ টাকা। এর অর্থ ওয়ালটন ইনভার্টার এসি ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎসাশ্রয়ী।
ওয়ালটন এসির কম্প্রেসরে ব্যবহৃত হচ্ছে বিশ্বস্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব এইচএফসি গ্যাসমুক্ত আর-৪১০এ এবং আর-৩২ রেফ্রিজারেন্ট। রয়েছে টার্বোমুড, ডুয়েল ডিফেন্ডার এবং আয়োনাইজার প্রযুক্তি, যা দ্রুত ঠান্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধুলা-ময়লা ও ব্যাকটেরিয়া থেকে মুক্ত করে। ইভাপোরেটর এবং কন্ডেন্সারে ব্যবহার করা হচ্ছে মরিচারোধক গোল্ডেন ফিন কালার প্রযুক্তি। যার ফলে ওয়ালটন এসি টেকসই ও দীর্ঘস্থায়ী।
১, ১.৫ এবং ২ টনের স্পিøট এসির পাশাপাশি স্কুল-কলেজ, মসজিদ, মাদ্রাসা, হাসপাতাল, হোটেলের মতো মাঝারি স্থাপনার জন্য ৪ ও ৫ টনের ক্যাসেট ও সিলিং টাইপ এসি ব্যাপকভাবে বাজারজাত করছে ওয়ালটন। বড় স্থাপনার জন্য ওয়ালটনের রয়েছে ভেরিয়্যাবল রেফ্রিজারেন্ট ফ্লো বা ভিআরএফ (VRF) এবং চিলার (Chiller) এসি।
এদিকে, যেকোনো ব্র্যান্ডের পুরনো এসি বদলে ২৫ শতাংশ ডিসকাউন্টে কেনা যাচ্ছে ওয়ালটনের নতুন এসি। এছাড়া, মাত্র ৪ হাজার ৯০০ টাকা ডাউনপেমেন্টে এসি দিচ্ছে ওয়ালটন। রয়েছে ৩৬ মাসের সহজ কিস্তিসহ জিরো ইন্টারেস্টে ১২ মাসের ইএমআই সুবিধা। তবে এক্সচেঞ্জ এবং কিস্তি সুবিধায় এসি কিনলে ডিজিটাল ক্যাম্পেইনের সুবিধা মিলবে না।
পাশাপাশি ঘরে বসেই ওয়ালটনের নিজস্ব অনলাইন শপ ‘ই-প্লাজা ডট ওয়ালটনবিডি ডটকম’(https://eplaza.waltonbd.com) থেকে ক্রেতারা তাদের পছন্দের এসি কিনতে পারছেন। অনলাইন থেকে এসি কেনায় ডিজিটাল ক্যাম্পেইন কিংবা সুপার সেভার ডিল সুবিধা উপভোগ করা যাবে।
বাংলাদেশে একমাত্র ওয়ালটনই এসিতে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধা দিচ্ছে। পাশাপাশি ওয়ালটনের ইনভার্টার এসির কম্প্রেসরে রয়েছে ১০ বছরের গ্যারান্টি। আর নন-ইনভার্টার কম্প্রেসরের গ্যারান্টি ৩ বছর থেকে বাড়িয়ে ৫ বছর করেছে ওয়ালটন।
দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে রয়েছে ৭৪টি সার্ভিস সেন্টার। ওয়ালটনের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ানগণ প্রতি ১০০ দিন পর পর এসির ক্রেতাদের ফ্রি সার্ভিসিং দিচ্ছেন।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

ভারতের প্রথম পার্সেল ট্রেন বাংলাদেশে পৌঁছেছে

ডেইলী শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের বেনাপোলে এসে পৌঁছেছে ভারতের অন্ধ্র প্রদেশ থেকে শুকনো মরিচ বহনকারী প্রথম পার্সেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *