Home / জাতীয় / এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষার ফল প্রকাশ, নতুন জিপিএ-৫ পেলেন ৮০৮

এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষার ফল প্রকাশ, নতুন জিপিএ-৫ পেলেন ৮০৮

ডেইলী শেয়ারবাজার ডেস্ক:

সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৫ হাজারেরও অধিক পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।  নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ৮০৮ জন।

১১টি শিক্ষা বোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলে সন্তুষ্ট না হয়ে সারাদেশে ২ লাখ ৩৪ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী চ্যালেঞ্জ করে শিক্ষা বোর্ডগুলোতে আবেদন করে।  বিভিন্ন বিষয়ের উত্তরপত্র পুনঃমূল্যায়নের জন্য মোট ৪ লাখ ৮১ হাজার ২২২টি বিষয়ের ফলে আপত্তি তোলা হয়।

তার মধ্যে ঢাকা বোর্ডে ১ লাখ ৪৬ হাজার ২৬০টি, বরিশালে ২৩ হাজার ৮৫০টি, চট্টগ্রামে ৫২ হাজার ২৪৬টি, দিনাজপুরে ৪০ হাজার ৭৫টি, রাজশাহীতে ৪৪ হাজার ৬১টি, সিলেটে ২৩ হাজার ৭৯০টি, কুমিল্লা বোর্ডে ৩৯ হাজার ৩০৩টি, ময়মনসিংহে ৩১ হাজার ৩৩১টি, মাদরাসা বোর্ডে ২৮ হাজার ৪৮৪ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১৭ হাজার ৫৩৮টি বিষয়ে খাতা পুনঃমূল্যায়নের জন্য আবেদন করেছে।

উল্লেখ্য, গত ৩১শে মে প্রকাশিত হয় এসএসসি ও সমমান পরীক্ষার ফল। এতে গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। আর মোট জিপিএ-৫ পায় পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন।

Check Also

মন্ত্রিসভায় রদবদলের জোর গুঞ্জন!

ডেইলী শেয়ারবাজার ডেস্ক: মন্ত্রিসভায় রদবদলের জোর গুঞ্জন শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, স্বাস্থ্যমন্ত্রণালয়সহ কয়েকটি মন্ত্রণালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *