Home / অন্যান্য / সাংবাদিক সাব্বিরকে হেনস্থা ও প্রাণনাশের হুমকিতে ডিআরইউ’র উদ্বেগ

সাংবাদিক সাব্বিরকে হেনস্থা ও প্রাণনাশের হুমকিতে ডিআরইউ’র উদ্বেগ

ডেইলি শেয়ারবাজার ডেস্ক:

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য এবং গ্লোবাল টিভির সিনিয়র রিপোর্টার আনিসুর রহমান সাব্বিরকে করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ত্রাণ সহায়তা নিয়ে সংবাদ করার জের ধরে হেনস্থা, তার বাড়ি-ঘরে হামলা এবং তাকে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনার নিন্দা জানিয়েছে ডিআরইউ। একইসঙ্গে গভীর উদ্বেগও প্রকাশ করেছে সংগঠনটি।

আজ বুধবার (২৯ এপ্রিল) সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী এক বিবৃতিতে সাব্বিরকে হেনস্থা, বাড়ি-ঘরে হামলা এবং প্রাণনাশের হুমকির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

এ ঘটনায় মানিকগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন আনিসুর রহমান সাব্বির। জিডিতে অভিযোগ করা হয়, পেশাগত কাজে গত ২১ এপ্রিল ঢাকা থেকে মানিকগঞ্জ যান সিনিয়র রিপোর্টার আনিসুর রহমান সাব্বির। তিনি কোভিড-১৯ বিষয়ে জেলাব্যাপী সচেতনতা বৃদ্ধি, সংশ্লিষ্ট প্রশাসনের সদূরপ্রসারী ত্রাণ সহায়তাসহ বিভিন্ন কার্যক্রমের সংবাদ সংগ্রহ করতে মানিকগঞ্জ সদর এলাকায় গেলে জেলা যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য সাদিকুল ইসলাম সোহা ও তার সঙ্গী-সাথী দ্বারা বাধার সম্মুখীন হন।

অভিযোগে বলা হয়, সহায়তা দেয়ার কথা বলে নিজ বাড়িতে ত্রাণ জমা করার বিষয় সাদিকুল ইসলাম সোহার কাছে জানতে চাইলে তিনি বলেন, এসব বিষয় তার ব্যক্তিগত। আর মানিকগঞ্জে ত্রাণ কার্যক্রমের কোনো সংবাদ করতে গেলে তার (সাদিকুল ইসলাম সোহা) কাছ থেকে অনুমতি নিতে হবে। সাথে-সাথে গ্লোবাল টিভির নিউজ টিমকে জেলা ত্যাগ করতে বলেন সোহা, একইসঙ্গে অকথ্য ভাষায় গালাগাল ও মারধরের হুমকিও দেন।

ওই দিন রাতে আনিসুর রহমানকে হেনস্থা করতে তার গ্রামের বাড়িতে করোনা রোগী আছে বলে মানিকগঞ্জ জেলা প্রশাসনকে মিথ্যা তথ্য সরবরাহ করেন সোহা, যার ফলে সেখানে ভ্রাম্যমাণ আদালত পাঠানো হয়। যুবলীগ নেতা সোহার তোপের মুখে একপর্যায়ে গ্লোবাল টিভির নিউজ টিম মানিকগঞ্জ জেলা ছাড়তে বাধ্য হয়।

পরে ঢাকায় এসে এ বিষয়ে গ্লোবাল টিভির অনলাইনে একটি নিউজ প্রকাশ করা হলে সাদিকুল ইসলাম সোহা বিভিন্ন মাধ্যমে আনিসুর রহমান সাব্বিরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করাসহ প্রাণনাশের হুমকি দিতে থাকেন। গত ২৮ এপ্রিল তার বাড়িতে হামলাও চালানো হয়।

ডিআরইউ নেতারা বলেন, কোনো সংবাদ কারও বিরুদ্ধে গেলে বাংলাদেশ প্রেস কাউন্সিলে তিনি অভিযোগ করতে পারেন। অথবা দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নিতে পারেন। কিন্তু এসব না করে একজন সাংবাদিককে এভাবে হেনস্থা ও প্রাণনাশের হুমকি দেয়া কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তারা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হুমকিদাতাদের আইনের আওতায় আনার দাবি জানান।

Check Also

হটস্পট নারায়ণগঞ্জে নতুন করে আক্রান্ত ৫০

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: হটস্পট নারায়ণগঞ্জে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৫০ জন। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *