Home / আইপিও / ডেল্টা হসপিটাল: সেটেলমেন্ট জটিলতায় আটকে গেছে কাট অফ প্রাইস নির্ধারণ

ডেল্টা হসপিটাল: সেটেলমেন্ট জটিলতায় আটকে গেছে কাট অফ প্রাইস নির্ধারণ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: নিয়ম অনুসারে ডেল্টা হসপিটালের বিডিং বা নিলামের কাট অফ প্রাইসের তথ্য ২৫ মার্চ (বুধবার) প্রকাশ হওয়ার কথা থাকলেও, ব্যাংক সেটেলমেন্ট জটিলতায় তা আটকে গেছে। করোনার কারণে বন্ধ হওয়া পুঁজিবাজার ও ব্যাংকের ছুটির পর লেনদেন শুরু হলে এই তথ্য প্রকাশ করা হবে বলে জানা গেছে।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ী, বিডিং বা নিলামে অংশগ্রহণকারীদেরকে তাদের টাকা অগ্রিম প্রদান করতে হয়। একজন বিডার যে পরিমাণ দর প্রস্তাব করবেন, সে পরিমাণ অর্থ আগেই ডিএসইর ব্যাংক হিসাবে পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হয়।

ডেলটার নিলামে অংশ নেওয়া কিছু দর প্রস্তাবকারীর টাকা এখনো ডিএসইর ব্যাংক হিসাবে ঢুকেনি। এই সেটেলমেন্ট জটিলতার কারণেই বিডিং শেষেও ডেলটার কাট-অফ প্রাইসের তথ্য প্রকাশ করা হচ্ছে না। কারণ ওইসব দর প্রস্তাবকারীদের টাকা ডিএসইর ব্যাংক হিসাবে গেলে কাট-অফ প্রাইস গণনায় তাদের দর প্রস্তাবকে বিবেচনায় নেওয়া হবে। অন্যথায় বাতিল হবে তাদের দর প্রস্তাব। যে কারণে ওইসব দর প্রস্তাবকারীদের টাকার ব্যাংক সেটেলমেন্ট না হওয়া পর্যন্ত কাট-অফ প্রাইস নিশ্চিত হওয়া যাচ্ছে না।

উলেবলখ্য, গত ২২ মার্চ (রোববার) বিকাল ৫টায় ডেলটার বিডিং শুরু হয়। যা চলে বুধবার (২৫ মার্চ) বিকাল ৫টা পর্যন্ত।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

প্রথম প্রান্তিকে স্ট্যান্ডার্ড ব্যাংকের ৩৬ কোটি টাকা মুনাফা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২০) ৩৬ কোটি টাকা মুনাফা হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *