Home / বাজার বিশ্লেষণ / সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে

ডেইল শেয়ারবাজার ডেস্ক:

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় সপ্তাহের ৪ কার্যদিবস পতনে বিরাজ করছে বাজার। বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।  আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ৪০ লাখ টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ২২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬২৭ কোটি ৩৪ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪৬২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১০৬৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করে ১৫৫০ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬২৯ কোটি ৬৮ লাখ ১৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২ কোটি ৪০ লাখ টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৪৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪০ লাখ ৩২ হাজার টাকা।

Check Also

এক সপ্তাহে ১৫ হাজার কোটি টাকা মূলধন হারালো বিনিয়োগকারীরা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে ব্যাপক উত্থান-পতন ছিলো দেশের পুঁজিবাজারে। গত সপ্তাহের ৫ কার্যদিবসের মধ্যে ৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *