Home / এক্সক্লুসিভ / রিং শাইনের এমডি’কে শুনানীতে ডেকেছে বিএসইসি, বন্ধ রয়েছে ব্যাংক হিসাব

রিং শাইনের এমডি’কে শুনানীতে ডেকেছে বিএসইসি, বন্ধ রয়েছে ব্যাংক হিসাব

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইল নিয়ে উঠেছে নানা অভিযোগ। আর এই অভিযোগের পেক্ষিতে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) শুনানীতে ডেকেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী ২৭ ফেব্রুয়ারিকে তাকে বিএসইসিতে হাজির থাকতে বলা হয়েছে।

জানা যায়, নানা অভিযোগের কারণে কোম্পানিটির ব্যাংক একাউন্ট গত এক মাস ধরে বন্ধ রেখেছে বাংলাদেশ ব্যাংক। কোম্পানিটির বিদেশি পরিচালকেরা প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করা টাকা নিয়ে নিজ দেশে চলে গেছেন গুঞ্জনের প্রেক্ষিতে বিএসইসির অনুরোধে কোম্পানির ব্যাংক হিসাব বাংলাদেশ ব্যাংক অবরুদ্ধ করেছিল ।

গত গত ৯ জানুয়ারি এমডিসহ ৩ পরিচালক বিভিন্ন কারণে নিজ দেশ তাইওয়ানে যান। বিষয়টি নিয়ে তখন হঠাৎ গুঞ্জন ছড়িয়ে পড়ে। বলাবলি হতে থাকে,  তারা আইপিওর মাধ্যমে উত্তোলন করা টাকা নিয়ে বিদেশ চলে গেছেন। এর প্রেক্ষিতে ওই মাসের শেষ সপ্তাহে বিএসইসি এক চিঠির মাধ্যমে বাংলাদেশ ব্যাংককে আলোচিত কোম্পানিটির ব্যাংক হিসাব অবরুদ্ধ রাখার ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানায়।

বাংলাদেশের পুঁজিবাজারের ইতিহাসে তালিকাভুক্ত কোনো কোম্পানির ব্যাংকহিসাব অবরুদ্ধ রাখার জন্য বিএসইসির চিঠি একটি নজিরবিহীন ঘটনা।

এদিকে গত ২৯ জানুয়ারি রিং শাইনের এমডি বাংলাদেশে ফিরে পরদিন কাজে যোগ দেন। কিন্তু এমডি কাজে যোগদান করার পরও গত একমাসে কোম্পানিটির ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়নি।

বিএসইসি তথ্য অনুযায়ী ব্যাংক হিসাব খুলে দিতে আরও সময় লাগবে। বর্তমানে কোম্পানির বিষয়টি বিএসইসির এনফোর্সমেন্ট বিভাগে যাচাই-বাচাইয়ের জন্য রয়েছে। এনফোর্সমেন্ট বিভাগের তদন্ত শেষে ব্যাংক হিসাব খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ বিষয়ে কোম্পানিকে শুনানির জন্য ডাকা হবে।

ব্যাংক হিসাব বন্ধ সংক্রান্ত বিষয় জানতে চাওয়া হলে নাম প্রকাশে অনিচ্ছুক কোম্পানির এক কর্মকর্তা ডেইলি শেয়ারবাজার ডটকমকে বলেন, হিসাব খুলে দেয়ার বিষয়ে আমরা কোনো লিখিত আবেদন করিনি। এবং এখন পর্যন্ত কোম্পানির পক্ষ থেকে কোনো কার্যক্রমের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি।

তবে শুনানির বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, বিএসইসি থেকে শুনানির জন্য চিঠি দেয়া হয়েছে। আমরা শুনানিতে অংশগ্রহণ করবো। ব্যাংক হিসাব খুলে দেয়ার জন্য  আমাদের দিক থেকে কোনো কিছুই করা হচ্ছে না।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

১০ দিন বন্ধ থাকবে স্ট্যান্ডার্ড সিরামিকসের কারখানা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক: করোনা ভাইরাসের প্রভাবের কারণে কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত স্ট্যান্ডার্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *