Home / অর্থনীতি / পহেলা মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা

পহেলা মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা

ডেইলি শেয়ারবাজার ডেস্ক:পহেলা মার্চ’কে জাতীয় বীমা দিবস বলে ঘোষণা দিয়েছে সরকার। প্রতিবছর ‘খ’ ক্যাটাগরিতে দিবসটি পালনের জন্য অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। অর্থমন্ত্রনালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বীমা দেশের একটি সম্ভাবনাময় গুরুত্বপূর্ণ আর্থিক খাত। বীমার ব্যপ্তির বৃদ্ধির লক্ষ্যে ও জনমনে বীমা সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরির উদ্দেশ্যে সরকার কর্তৃক বিভিন্ন পদক্ষেপ যেমন: বীমা মেলা, দেশব্যাপী বীমা সম্পর্কিত সভা, সেমিনার, শোভাযাত্রা, বীমা দাবি পরিশোধের জন্য অনুষ্ঠান ইত্যাদি নিয়মিত আয়োজন করা হয়ে থাকে। এ কার্যক্রমকে আরো বেগবান বিশেষত: তৃণমূল পর্যায়ে বীমার বিস্তৃতি, জনসম্পৃক্ততা তথা জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জাতীয় বীমা নীতি,২০১৪ এ জাতীয় বীমা দিবস চালুর কথা বলা হয়েছে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ এ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। বীমা কোম্পানিতে জাতির পিতার এই যোগদানের তারিখকে স্মরণীয় করে রাখার জন্য ১ মার্চ’কে “জাতীয় বীমা দিবস” ঘোষণা করা হয়েছে এবং তা প্রতিবছর ‘খ’ ক্যাটাগরিতে পালনের জন্য গত ৮ জানুয়ারি ২০২০ মন্ত্রিপরিষদ অনুমোদন প্রদান করেছে।

ডেইলি শেয়ারবাজার.কম

Check Also

নবনির্বাচিত মেয়ররা শপথ নিবেন আগামীকাল

ডেইলি শেয়ারবাজার ডেস্ক:  ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়ররা শপথ নিবেন আগামীকাল বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *