Home / অর্থনীতি / পুঁজিবাজার পরিস্থিতি নিয়ে অর্থমন্ত্রনালয় ও বিএমবিএ বৈঠক: আসতে পারে ব্যাংক বিনিয়োগ

পুঁজিবাজার পরিস্থিতি নিয়ে অর্থমন্ত্রনালয় ও বিএমবিএ বৈঠক: আসতে পারে ব্যাংক বিনিয়োগ

ডেইলি শেয়াবাজার রিপোর্ট: পুঁজিবাজার চলমান পরিস্থিতি ও তারল্য সংকট নিরসনে আজ অর্থমন্ত্রনালয়ের সঙ্গে বৈঠকে মিলিত হয়েছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। বৈঠকে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম জানিয়েছেন, রাষ্ট্রায়ত্ব সোনালী, অগ্রণী, রূপালী ও জনতা ব্যাংকের বিনিয়োগ সীমা অনুযায়ী পুঁজিবাজারে বিনিয়োগ করার পরামর্শ দেওয়া হয়েছে। ব্যাংকগুলো পুঁজিবাজারের তারল্য সংকট নিরসনে অগ্রণী ভূমিকা পালন করবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রনালয়ের সিনিয়র সচিব আসাদুল ইসলাম। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শেয়ারবাজারের তারল্য সংকটের বিষয়টি অবহিত করার পাশাপাশি ১০ হাজার কোটি টাকার ফান্ডের বিষয়ে আলোচনা করতে আজ অর্থমন্ত্রনালয়ের সঙ্গে বৈঠক করে বিএমবিএ’র নির্বাহী কমিটির সদস্যগণ। বৈঠকে আসাদুল ইসলাম বাংলাদেশ ব্যাংকের গভর্ণরকে বেসরকারি ব্যাংকগুলোকে শেয়ারবাজারে বিনিয়োগে উৎসাহিত জন্য করণীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান করার পাশাশাশি সোনালি ব্যাংকের শেয়ারবাজারে বিনিয়োগের যথেষ্ট সুযোগ রয়েছে বলে জানিয়েছেন।

ডেইলি শেয়াবাজার.কম

Check Also

আইনের তোয়াক্কার করছে না ফ্যামিলিটেক্স বিডি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট : কোন রকম আইনের তোয়াক্কার করছেনা পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ফ্যামিলিটেক্স বিডি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *