Home / আজকের সংবাদ / ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৭.৮৫ শতাংশ

ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৭.৮৫ শতাংশ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে ১ দশমিক ৩৭ পয়েন্ট বা ৭.৮৫ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৮ দশমিক ৮৩ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৭ দশমিক ৪৬ পয়েন্ট।

জানা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯ পয়েন্টে, সিমেন্ট খাতে ২৯.৭ পয়েন্টে, সিরামিক খাতে ১০০.৭ পয়েন্টে, প্রকৌশল খাতে ২০ দশমিক ৩ পয়েন্টে, আর্থিক খাতে ৩০.৭ পয়েন্টে,  খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৩.৪ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১.৬ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৯.১ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে  ২২  পয়েন্টে, পাট খাতে পিই রেশিও  এক হাজার ৩৯১.৮ পয়েন্টে, বিবিধ খাতে ৮৯.৭ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২.৩ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৬০ দশমিক ৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭.৫ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৮ পয়েন্টে, ট্যানারী খাতের ৪৯.৮ পয়েন্টে, টেলিকমিনেকেশককবকববন খাতে ২৩.৩ পয়েন্টে, বস্ত্র খাতের ২২ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ১৩১.৫  পয়েন্টে অবস্থান করছে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

বিকেলে আসছে ৫ কোম্পানির ডিভিডেন্ড ও ইপিএস

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ বিকেলে প্রকাশিত হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৫ কোম্পানির শেয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *