Home / কোম্পানি সংবাদ / সৌদি টেলিকমকে জিবিপিএস ক্ষমতা হস্তান্তরের সিদ্ধান্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের

সৌদি টেলিকমকে জিবিপিএস ক্ষমতা হস্তান্তরের সিদ্ধান্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সৌদি টেলিকমকে (এসটিসি) জিবিপিএস ক্ষমতা হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটি ৬X১০০ জিবিপিএস ক্ষমতা হস্তান্তর করবে সৌদি টেলিকমকে। সাবমেরিন কেবলের পশ্চিম দিকের অংশটি থেকে সৌদি আরবের ইয়ানবুতে ফ্রান্সের মার্সেই পপ পর্যন্ত এককালীন মার্কিন ডলার ফিতে স্থানান্তর করার সিদ্ধান্ত  নেওয়া হয়েছে। সৌদি টেলিকম এর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ ব্যয়ের জন্য ৩৬ লাখ টাকা সরবরাহ করবে।

সৌদি টেলিকমকে  উল্লিখিত পরিমাণ জিবিপিএস ক্ষমতা হস্তান্তর করার প্রস্তাবটি একটি নোটের সাথে অনুমোদিত হয়েছিল। যেখানে উল্লেখ করা হয়, ক্ষমতাটি সৌদি টেলিযোগে স্থানান্তরিত করা হলে সাবমেরিন কেবলের উপর বিএসসিসিএলের পরিচালনা ও রক্ষণাবেক্ষণ ব্যয় আগামী দিনে হ্রাস পাবে এবং উভয় পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের সাপেক্ষে এই স্থানান্তর কার্যকর করা হবে।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

ন্যাশনাল টিউবসের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২০-ডিসেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *