Home / বাজার বিশ্লেষণ / সূচক বাড়লেও কমেছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ দিন শেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন। এদিকে সূচকের পাশাপাশি বেড়েছেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে জানা যায়, আজ ১০ জানুয়ারি  ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২১ শতাংশ বা ১২.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৩৪.০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭৩.৯১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৯.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৭.১১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির। সারাদিনে ডিএসইতে ৫৯ কোটি ৭৩ লাখ ৪০ হাজার ৭৯০টি শেয়ার ২ লাখ ৩১ হাজার ২০৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ ২২ হাজার টাকা।

গতকাল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩২ শতাংশ বা ১৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করে ৫ হাজার ৬২১.৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.২৭ পয়েন্ট কমে অবস্থান করে ১ হাজার ২৬৫.৯৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৩.৯৭ পয়েন্ট কমে অবস্থান করে ২ হাজার ৪৮.০৬ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ৭০৮ কোটি ১০ লাখ ৭২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২০২ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৭ শতাংশ বা ২৮.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৭৭.৬৫ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.১৫ শতাংশ বা ১৫.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৮৭৫.৩৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ ১ হাজার ৭৯ টাকা।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম এইচ

Check Also

বাজার মূলধন বেড়েছে ৩১ হাজার কোটি টাকা

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: উত্থান দিয়ে নতুন বছরের দ্বিতীয় সপ্তাহ পার করেছে পুঁজিবাজার।সমাপ্ত সপ্তাহে সব সূচক বাড়লেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *