Home / বাজার বিশ্লেষণ / সূচক ও লেনদেন বেড়েছে

সূচক ও লেনদেন বেড়েছে

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সূচক ও লেনদেন বৃদ্ধির মধ্য দিয়ে সপ্তাহের তৃতীয় কার্যদিবস শেষ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আজ ২৪ নভেম্বর মঙ্গলবার লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে সূচক বৃদ্ধি পায়। দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ৪৯ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার টাকা।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৭৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৭১ কোটি ৩ লাখ ৯৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৬৯ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬২১ কোটি ২৮ লাখ ৫৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৪৯ কোটি ৭৫ লাখ ৪৩ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৩৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২২ কোটি ৪২ লাখ ৭০ হাজার টাকা।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/তু

Check Also

সূচক কমলেও বেড়েছে লেনদেন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *