Home / এক্সক্লুসিভ / সহযোগী প্রতিষ্ঠানকে ঋণ দেয়নি রিজেন্ট টেক্সটাইল: হয়েছে ব্যবসায়িক লেনদেন

সহযোগী প্রতিষ্ঠানকে ঋণ দেয়নি রিজেন্ট টেক্সটাইল: হয়েছে ব্যবসায়িক লেনদেন

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: সহযোগী প্রতিষ্ঠানকে বিনাসুদে ঋণ দেওয়ার অভিযোগ এনে সম্প্রতি তালিকাভুক্ত রিজেন্ট টেক্সটাইলকে ব্যাখ্যা প্রদানের জন্য চিঠি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই ঋণ ফিরিয়ে আনতেও সময় বেঁধে দিয়েছে কমিশন। কিন্তু সহযোগী প্রতিষ্ঠানকে কোন ঋণই দেয়নি রিজেন্ট টেক্সটাইল মিলস  লিমিটেড। কোম্পানিটির সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসায়িক লেনদেন করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

 

এ ব্যাপারে রিজেন্ট টেক্সটাইলের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) অঞ্জন কুমার ভট্টাচার্য ডেইলি শেয়ারবাজার ডটকমকে জানান, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ উত্থাপন করা হয়েছে সেটা আসলে একটু ভুল বুঝাবুঝি। মূলত আমরা এলসি বা ব্যাক টু ব্যাক এলসি’র মাধ্যমে কাঁচামাল ক্রয় করে থাকি। এখন অন্য কোম্পানির কাছ থেকে বেশি দামের চেয়ে যদি নিজেদের কোম্পানির কাছ থেকে কম দরে কাঁচামাল পাই তাহলেতো আমাদের জন্য ভালো। সেই কারণে আমাদের সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে নিয়মিত ব্যবসায়িক লেনদেন হয়।

সিএফও আরো জানান, রিজেন্ট টেক্সটাইল তার সহযোগী প্রতিষ্ঠানকে বিনাসুদে কোন ঋণ দেয়নি। সেটা হয়েছে ব্যবসায়িক লেনদেন। কোম্পানিটির কাছ থেকে আমরা সুতা, গ্রে কাপড় ইত্যাদি কাঁচামাল সংগ্রহ করি। এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা আমরা কমিশনকে জানাবো।

 

ডেইলি শেয়ারবাজার ডটকম/মাজ./নি

Check Also

যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে ২ কোম্পানি

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। কোম্পানি দুটির নিরীক্ষক আর্থিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *