Home / আজকের সংবাদ / তদন্তের কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত বিএসইসির

তদন্তের কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত বিএসইসির

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: মার্কেট ম্যানুপুলেশন, ইনসাইডার ট্রেডিং, মার্কেট নিয়ে নেতিবাচক মন্তব্যসহ শেয়ার কারসাজি ঠেকাতে তদন্তের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ এ সিদ্ধন্ত থেকে সরে এসেছে বিএসইসি। বিনিয়োগকারীদের স্বার্থে এবং মধ্যস্থতাকারীদের অনুরোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ বুধবার (১৩ জানুয়ারি) স্থগিতাদেশ সংক্রান্ত একটি চিঠি দুই স্টক এক্সচেঞ্জের কাছে পাঠিয়ে দিয়েছে বিএসইসি।

গতকাল ৪টি পরিস্থিতি বিবেচনায় তালিকাভুক্ত কোম্পানিগুলো সম্পর্কে তথ্য দিতে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে চিঠি দিয়েছিল নিয়ন্ত্রক সংস্থা। আর এই ৪ ইস্যুর তদন্তে আতঙ্কের মধ্যে পড়ে বিনিয়োগকারীরা। বিশেষ করে একটি শ্রেণী যারা সবসময় মার্কেট ম্যানুপুলেশনের সঙ্গে জড়িত থাকে তারাই মূলত নিজেরা আতঙ্কিত হওয়ার পাশাপাশি অন্যান্য বিনিয়োগকারীদেরকেও আতঙ্কিত করছেন। বুধবার বিভিন্ন সিকিউরিটিজ হাউজ ও মার্চেন্ট ব্যাংকে বিনিয়োগকারী ও হাউজের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, নিম্নোক্ত ৪টি পরিস্থিতির মধ্যে যেকোন কোম্পানির শেয়ার পরলেই তার তালিকা তৈরি করে কমিশনে পাঠানোর নির্দেশনা দিয়েছিল। বিএসইসির ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ শামসুর রহমান স্বাক্ষরে মঙ্গলবার ১২ জানুয়ারি এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছিল।

ডেইলি শেয়ারবাজার ডটকম/এম

Check Also

কানাডায় ডিজিটাল বুথ খোলার অনুমতি পেল পদ্মা ব্যাংক সিকিউরিটিজ

ডেইলি শেয়ারবাজার রিপোর্ট: কানাডার টরেনটোতে ডিজিটাল বুথ খোলার অনুমতি পেয়েছে পদ্মা ব্যাংক সিকিউরিটিজ। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *